সংবাদ শিরোনামঃ
কালিগঞ্জের নলতা ইউনিয়ন জামায়াতের “কর্মী শিক্ষা শিবির” অনুষ্ঠিত রাজশাহী-৪ আসনের সাবেক এমপি এনামুল হক ঢাকায় গ্রেপ্তার কালিগঞ্জে ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে পবিত্র ঈদে মিলাদুন্নবী উদযাপন দেবহাটায় শহীদ আসিফে’র কবর জিয়ারতে নবাগত ডিসি, এসপি অবৈধ দখলদারদের হাত থেকে মৎসঘের উদ্ধারের দাবিতে শ্যামনগরে সংবাদ সম্মেলন দেবহাটায় শিশু ফোরামের বার্ষিক সমাবেশ দেবহাটার কুলিয়ায় বাস দূর্ঘটনায় অল্পের জন্য বেঁচে গেলো ৫০যাত্রী বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল বুড়িগোয়ালিনী ইউনিয়ন শাখা অফিস উদ্বোধন উপলক্ষে আলোচনা সভা প্রাইমারি স্কুলে চাকুরী দেওয়ার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ  দেবহাটায় ঘেরের ভেড়িতে অসময়ে তরমুজ চাষ করে স্বাবলম্বী হচ্ছে কৃষক
চায়ের কাপে জলবায়ু সম্মেলনের কথা

চায়ের কাপে জলবায়ু সম্মেলনের কথা

বাবলু জোয়াদ্দার বিশেষ প্রতিনিধিঃ

শ্যামনগর উপজেলার কাশিমাড়ি ইউনিয়নে(১০ নভেম্বর)  প্রবীনদের চায়ের আড্ডাতে জলবায়ু সম্মেলনের আলোচনা অনুষ্ঠিত হয়।

পৃথিবীর সবচেয়ে বড় জলবায়ু সম্মেলন cop27 অনুষ্ঠিত হতে যাচ্ছে মিশরে।এই জলবায়ু সম্মেলন কে নিয়ে অনেক আগ্রহ বিরাজ করছে পৃথিবীর সর্ব স্তরের মানুষের মধ্যে। বাদ যায়নি চায়ের দোকানের আড্ডাতে।

জলবায়ু পরিবর্তনের জন্য চরম ভোগান্তিতে আমরা এর জন্য দায়ী ধনী দেশগুলো। ধনী দেশগুলো যদি এখন থেকেই কার্বন নিঃসরণ না কমিয়ে দেয় তাহলে আমরা ভয়াবহ হুমকির মুখে পড়বো ভবিষ্যৎতে এবং এমন পরিবর্তন চলতে থাকলে দেখা যাবে একটা সময় আমাদের অস্তিত্ব থাকবে না।
চায়ের চুমুকের সাথে সাথে মোঃ শহিদুল ইসলাম বলেন জলবায়ু সম্মেলনের কথা কম বেশি শুনেছি কিন্তু আমাদের দাবি আমরা আপনাদের কোন ফান্ড চাইনা আপনারা কার্বন নিঃসরণ কমান আপনাদের ভোগ বিলাসী জীবন থেকে বের হয়ে আসেন আমাদের বাঁচতে দিন।এছাড়া ও উপস্থিত সকলে তাদের মতামত প্রকাশ করেন।

সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের সমন্বয়ক এস এম রাইসুল ইসলামের সঞ্চালনায় চায়ের কাপে জলবায়ু সম্মেলনের কথা আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় আরও উপস্থিত ছিলেন সুন্দরবন স্টুডেন্ট সলিডারিটি টিমের অন্যান্য যুব সদস্যরা এবং বেসরকারি গবেষণা উন্নয়ন প্রতিষ্ঠান বারসিকের কর্মকর্তা চম্পা রানী মল্লিক এবং রুবিনা পারভীন

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড